fbpx

গাড়ি কিনলে Annex Coolant ব্যবহার করব

আসালামু আলাইকুম,
আমার জীবনের ঘটে যাওয়া ঘটনা বলব ।

সালটা ২০১৭,
আমি আর আমার বন্দুরা মিলে প্রায় সময় আমরা বিভিন্ন জায়গায় ট্রুরে যাই, বলতে গেলে ঘুরাটা আমাদের একটা শখ😊হটাৎ করে সবাই বলতেছে ঘুরতে যাবে,যেই কথা সেই কাজ এবং যাওয়ার জন্য , আমার বন্দুর হায়েস গাড়িটা ঠিক করি,সবাই মিলে ঠিক করি শ্রীঙ্গল আর সাতছড়ি ঘুরব,তার পর গাড়িতে উঠি, গাড়ি চলতে শুরু করল,শায়েস্তাগঞ্জ যাওয়ার পর গাড়িটা হটাৎ করে বন্দ হয়ে যায়, আর ইঞ্জিন থেকে ধোঁয়া বের হচ্চে । 

এটা দেখে আমরা সবাই ভয় পেয়ে যাই, তার পর গাড়িটাকে সবাই মিলে ধাক্কা দিতে দিতে একটা মেকানিকের দোকানে নিয়ে যাই । প্রায় ৩০মিনিট ধাক্কা দিতে দিতে সবাই ক্লান্ত হয়ে পড়ি । তার পর মেকানিক গাড়িটা কে দেখে বলে, ভাই আপনি কমদামি বাংলা কুলেন্ট ব্যাবহারের কারনে,,ইঞ্জিন অভার হিট হয়ে যাওয়ায় ইঞ্জিন থেকে ধুঁয়া বের হচ্চে একটুর জন্য আগুন লাগিনী। তার পর আমি বলি কি বলেন ভাই,কুলেন্টের জন্য আগুন লাগে ইঞ্জিনে,মেকানিক বলতেছে ভাই আপনি তাইলে কিছুই জানেন না, ভাল কুলেন্ট ব্যাবহার না করলে ইঞ্জিনে আগুন লাগে,,আপনারা তো বেঁচে গেছেন,, আপনাদের উপর আল্লাহর রহমত ছিল। তাই আপনারা বেচে গেছেন ।

আমি জিজ্ঞাস করলাম এখন কি করব, মেকানিক বলে আমার কাছে একটা ভাল কুলেন্ট আছে, Annex coolant , আপনার গাড়ির ইঞ্জিনকে রাখবে ঠান্ডা,আপনার আর কোনদিন এই সমস্যা পরতে হবে না,আপনার গাড়ি যতদিন চলবে ইঞ্জিন গরম হবে না,এর পর থেকে আমার বন্ধু Annex coolant ব্যাবহার করে, তার পর আমি মনে মনে বলি, নিজে কোন একদিন গাড়ি কিনলে Annex coolant ব্যবহার করব, “ইনশাআল্লাহ”

Translate »